| |
               

মূল পাতা সারাদেশ জেলা সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে মৌলভীবাজারে যুব মজলিসের বিক্ষোভ


সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে মৌলভীবাজারে যুব মজলিসের বিক্ষোভ


রহমত নিউজ ডেস্ক     27 January, 2023     09:03 PM    


পাঠ্যসূচিতে ইসলামী শিক্ষা সংকোচন, সুইডেনে পবিত্র কুরআনের অবমাননা এবং বিদ্যুৎ-গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ খেলাফত যুব মজলিস মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  আজ (২৭ জানুয়ারী) শুক্রবার মৌলভীবাজারের কুসুমবাগ চত্তরে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা হাম্মাদ বিল্লার সভাপতিত্বে ও সম্পাদক সংগঠন মাওলানা শাহ মিসবাহ’র পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন খেলাফত যুব মজলিসের জেলা সহ সভাপতি হুসাইন আহমদ আউয়াল, বায়তুলমাল সম্পাদক শহিদুল ইসলাম তালহা, সদস্য আব্দুস সামাদ, উবায়দুর রাহমান আকিব, মোশাররফ হোসেন, মাসকুর আহমদ, সহ জেলা দায়িত্ব শীলরা প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাম্মাদ বিল্লাহ বলেন, বর্তমান সরকার এদেশের মানুষের কল্যাণ চায় না। নাস্তিকতাবাদপূর্ণ শিক্ষা সিলেবাস তৈরি করে এদেশের মানুষকে ধর্মহীন করতে চায়। একদিকে ধর্মীয় শিক্ষা সংকোচন করে এদেশের জনগণকে ধর্ম থেকে আলাদা করার চেষ্টা অব্যাহত রেখেছে। অপরদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের  ক্রমাগত ঊর্ধগতিতে জনগণকে  দিশেহারা করে তুলছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এই শিক্ষা সিলেবাসকে পরিবর্তন করে  পাঠ্যসূচিতে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য কমিয়ে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। মাওলানা মামুনুল হক এদেশের লক্ষ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন। তাকে মিথ্যা মামলা দিয়ে বন্দি রেখে এদেশের হাজারো ছাত্রদেরকে হাদিসের দরস থেকে বঞ্চিত রাখা হয়েছে। আমরা মাওলানা মামুনুল হকসহ সকল রাজবন্দী আলেমদের দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি।

যুব মজলিসের জেলা সহ সভাপতি মাওলানা শামসুল ইসলাম বলেন, নাস্তিকতাবাদপূর্ণ শিক্ষা সিলেবাস তৈরি করে  এদেশের মানুষকে ধর্মহীন করতে চায় একদিকে ধর্মীয় শিক্ষা সংকোচন করে এদেশের জনগণকে ধর্ম থেকে আলাদা করার চেষ্টা অব্যাহত রেখেছে অপরদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের  ক্রমাগত ঊর্ধগতিতে জনগণকে  দিশেহারা করে তুলছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। সুইডেনে আমাদের পবিত্র গ্রন্থ আল কুরআনের অবমাননা করে পুড়ানো হয়েছে । আমরা এর তীব্র নিন্দা জানাই এবং রাষ্ট্রীয়ভাবে এই ঘৃণ্য ঘটনার নিন্দা প্রস্তাব করার জোর দাবি জানাচ্ছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার মৌলভীবাজার সদর